বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটউটে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ । Bori Job Circular 2024

বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ । Bori Job Circular 2024 এই নিয়োগ বিজ্ঞপ্তিটি দৈনিক জণকণ্ঠ পত্রিকায় ২৫ ডিসেম্বর ২০২৩ ইং তারিখে প্রকাশিত হয়েছে। এই নিয়োগ বিজ্ঞপ্তিটিতে ৫টি ক্যাটাগরীতে সর্বোমোট ২৯ জন নিয়োগ করা হবে। আাপনারা যারা সরকারি চাকুরি খুজছেন। তাদের জন্য সরকারি চাকুরি পাওয়ার বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটউট এর নিয়োগ বিজ্ঞপ্তিটি সেরা হবে। সুতরাং আপনি যদি সরকারি চাকুরি করতে চান তাহলে, এই নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারেন।

১। পদের নামঃ সিনিয়র সাইন্টিফিক অফিসার

পদের সংখ্যাঃ ৪টি (বিভাগ ভিত্তিক নিয়োগ করা হবে।

বেতনঃ ৩৫ হাজার টাকা থেকে শুরু

বয়সঃ ৩৭ বছর

যোগ্যতাঃ

ক) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সংশ্লিষ্ট বিষয়ে সাইন্টিফিক অফিসার পদে নিয়োগের ক্ষেত্রে বিভাগ ভিত্তিক উল্লিখিত বিষয় ডক্টরেট ডিগ্রি এবং গবেষণা জানালে অন্যূন ৩ টি পূর্ণ গবেষণা প্রকাশনাসহ অর্ন্যূন ৩টি বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা অথবা, কোন স্বীখৃত বিশ্ববিদ্যালয় হতে সংশি।লষ্ট বিষয়ে স্নাতক (সম্মান) সহ স্নাতকোত্তর ডিগ্রি এবং গবেষণ জার্নালে অন্যূন ৪টি পূর্ণ গবেষণা প্রকাশনাসহ অন্যূ ৫ বৎসরের বাস্তবকর্ম অভিজ্ঞতা।

২। পদের নামঃ সাইন্টিফিক অফিসার

পদের সংখ্যাঃ ২২টি (বিভাগ ভিত্তিক নিয়োগ করা হবে।

বেতনঃ ২২ হাজার টাকা থেকে শুরু

বসয়ঃ ৩০ বছর

যোগ্যতাঃ

ক) ফিজিক্যাল ও স্পেস ওশানোগ্রাফি বিভাগে নিয়োগের ক্ষেত্রে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ফলিত পদার্থ বিজ্ঞান/ পদার্থ বিজ্ঞান/ ভূ্তাত্ত্বিক বিজ্ঞান/ পানি সম্পদ প্রেকৌশল/ মেরিন ইঞ্জিনিয়ারিয় বিষয়ে স্নাতক (সম্মান) সহ স্নাতকোতক্তর ডিগ্রি বা ওশানোগ্রাফি বিভয়ে স্নাতকোতক্তর ফিজিক্যাল ওশানোগ্রাফি বিষয়ে রিপোর্ট সহ ডিগ্রি অথবা, ওশানোগ্রাফি বিষয়ে স্নাতক (সম্মান) সহ স্নাতকোত্তর ফিজিক্যাল ওশানোগ্রাফি বিষয়ে রিপোর্টসহ) ডিগ্রি এবং স্পেস ওশানোগ্রাফির ক্ষেত্রে জআই এস বা রিমোট সেন্সিং বিয়য়ে অন্যূন ১ এক বৎসরের ট্রেনিং কোর্স অথবা স্নাতকোত্তর ডিগ্রি।

খ) ভূতাত্ত্বিক ওশানোগ্রাফি বিভাগে নিয়োগের ক্ষেত্রে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ভূত্তত্ত্বিক বিজ্ঞান বিষয়ে স্নাতক (সম্মান) সহ স্নাতকোত্তর ডিগ্রি বা ওশানোগ্রাফি বিষয়ে স্নাতকোত্তর (জিওলফিক্যাল ওশানোগ্রাফি বিষয়ে রিপোর্টসহ) ডিগ্রি অথবা ওশানোগ্রাফি বিষয়ে স্নাতক (সম্বমা) সহ (জিওলজিক্যাল ওশানোগ্রাফি বিষয়ে রিপোর্টসহ স্নাতকোত্তর ডিগ্রি।

গ) কেমিক্যাল ওশানোগ্রাফি বিভাগে নিয়োগের ক্ষেত্রে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ফলিত রসায়ন বিজ্ঞান/ রসায়ন বিজ্ঞান/ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং/ বায়োকেমিষ্ট্রি/ মেরিন সায়েন্স/ ভূতাত্তিত্বক বিজ্ঞান বিষয়ে স্নাতক (সম্মান) সহ স্নাতকোত্তর ডিগ্রি বা ওশানিগ্রোফি বিষয়ে স্নাতকোত্তর (কেমিক্যাল ওশানোগ্রাফি বিষয়ে রিপোর্টসহ) ডিগ্রি

ঘ) বায়োলজিক্যাল ও ওশানোগ্রাফি বিভাগে নিয়োগের ক্ষেত্রে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে উদ্ভিদ বিজ্ঞান/ প্রাণী বিজ্ঞান/ মেরিন সাইন্স/ জেনেটিক্স/ মাইক্রো- বায়োলজি/ ফিশারিজ বিষয়ে স্নাতক (সম্মান) সহ স্নাতকোত্তর ডিগ্রি বা ওশানোগ্রাফি বিষয়ে স্নাতকোত্তর (বায়োলজিক্যাল ওশানোগ্রফি বিষয়ে রিপোর্টসহ) ডিগ্রি

ঙ) ওশানোগ্র্রাফিক ডাটা সেন্টারে নিয়োগের ক্ষেত্রে পরিসংখ্যান/ ফলিত পরিসংখ্যান/ গণিত/ ফলিতগণিত/ ভূগোল/ ওমানোগ্রাফি বিষয়ে স্নাতক (সম্মান) সহ স্নাতকোত্তর ডিগ্রি এবং জআই এস বা রিমোর্ট সেন্সিং বিষয়ে অন্যূন ১ বছরের ট্রেনিং কোর্স সম্পন্ন।

৩। পদের নামঃ এ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার

পদের সংখ্যাঃ ১টি

বেতনঃ ২২ হাজার টাকা থেকে শুরু

বয়ষঃ ৩০ বছর

যোগ্যতাঃ

ক) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতকোত্তর ডিগ্রি অথবা স্নাতক (সম্মান) সহ স্নাতকোত্তর ডিগ্রি।

৪। পদের নামঃ সহকারী প্রোগ্রামার

পদের সংখ্যাঃ ১টি

বেতনঃ ২২ হাজার টাকা থেকে শুরু

বয়সঃ ৩০ বছর

যোগ্যতাঃ

ক) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে কম্পি উটার সায়েন্স/ কম্পি উটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং/ ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রিনিক্স ইঞ্জিনিয়ারিং/ ইরফরমেশন এন্ড কমি উনিকেশন টেকনোলজি সংশ্নিষ্ট বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএস স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি।

৫। পদের নামঃ িএসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার

পদের সংখ্যাঃ ১টি

বেতনঃ ২২ হাজার টাকা থেকে শুরু

বয়সঃ ৩০ বছর

যোগ্যতাঃ

ক) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিভিল/ ইলেক্ট্রিক্যাল/ মেকানিক্যাল/ নেভাল আর্কিটেকচার েএন্ড মেরিন েইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি:

তবে শর্ত থাকে যে, শিক্ষা জীবনের সকল স্তরে অন্যূন দ্বিতীয় বিভাগ বা শ্রেণি থাকতে হবে।

শতাবলীঃ

ক) প্রার্থীকে নির্ধারিত আবেদনপত্রে আবেদন করতে হবে। ক্রমিক ১ ও ২ পদের জন্য আবেদন ফরম ক এবং ৩, ৪ ও ৫ নং পদের জন্য ফরম নং খ । আবেদন ফরম বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটি উট এর ওয়েবেসাইট www.bori.gov.bd এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.most.gov.bd এ পাওয়া যাবে। খামের ‍উপর প্রার্থীর নিজের নাম, ঠিকানাসহ আবেদনকৃত পদের নাম, নিজ জেলার নাম স্পষ্টাক্ষরে লিখতে হবে এবং ১ ও ২ নং পদের জন্য প্রার্থী যে বিভাগে আবেদন করতে ইচ্ছুক তা উল্লেখ করতে হবে।

খ) আবদেনপত্রর সঙ্গে মহাপরিচালক, বাংলাদেশ ওসানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটি উট, রাম কক্সবাজার এর অনুকূলে ১ হাজার (ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রার্থীদের জন্য ২০০ টাকা) টাকার অফেরতযোগ্য সোনালী ব্যাংকের যেকোন শাখা থেকে পে-অর্ডার/ ব্যাংক ড্রাফট সংগ্রহ করে দাখিল করতে হবে।

গ) মহাপরিচালক, বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটি উট,, জাতীয় বিজ্ঞান ও পযুক্তি কমপ্লেক্স, ৭ম তলা (লফট-৬) আগারগাঁও, ঢাকা- ১২০৭ বরাবর আগামী ২৪ জানুয়ারী ২০২৪ তারিখ পর্যন্ত অফিস চলাকালীন সময়ের মধ্যে সরাসরি/ ডাকযোগে/ কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদনপত্র পৌছাতে হবে।

ঘ) আবদেনপত্রের সাথে প্রার্থীর সত্য তোলা ৪ কপি 1.6*2.0 ইঞ্চি (পাসপোর্ট সাইজের) সত্যায়িত রঙিন ছবি এবং ব্যাংক ড্রাফট পে অর্ডার সহ সকল শিক্সাগত যোগ্যথার সনদ, অভিজ্ঞতার সনদ এবং অন্যান্য কাগজপত্রের সত্যায়ির কপি এবং প্রকাশনার ক্ষেত্রে জার্নালে প্রকাশনার প্রথম পৃষ্ঠা/ একসেপ্টেনস লেটার/ সার্টিফিকেট/ প্রমাণপত্র জমা দিতে হবে। স্নাতকোতক্তর পর্যায়ের থিসিস/ রিপোর্টের ক্ষে্রেত টাইটেলসহ সুপারভাইজার/ বিভাগের স্বাক্ষতিত পৃষ্ঠার কপি/ প্রমাণ পত্র জমা দিতে হবে। আবেদনে উল্লেখিত তথ্য প্রমাণের জন্য মূল সার্টি%িফকেট, প্রকাশনোর কপি, থিসিস বা রিপোর্ট এবং অন্যান্য রেকর্ড পত্রের মূল কপি মৌখিক পরীক্ষার সময় উপস্থাপন করতে হবে। সকল সার্টিফিকেট/ রেকর্ডপত্রের ফটোকপি সরকারি প্রথম শ্রেণির কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে এবং সত্যায়নকারী কর্মকর্তার সীল এ অবশ্যই নাম ও পদবি উল্লেখ থাকতে হবে।

ঙ) সরকারি অধা সরকারি কর্মরত প্রার্থীকে অবশ্যেই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে এবং আবেদনপত্র অবম্যই নির্ধারিত সময়ে পৌছাতে হবে। ্েক্ষেত্রে কোন অগ্রিম কপি গ্রহন যোগ্য হবে না।

চ) প্রার্থীর বয়স ২৪/০১/২০২৪ ইং তারিখে নিয়োগ বিজ্ঞপ্তির নিধারিত কলামে উল্লেখিত বয়সসীমার মধ্যে হতে হবে। তবে ২-৫ নং ক্রমিকে বর্ণিত পদের ক্ষেত্রে সরকারি বিধি অনুযায়ী মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র কন্যা ও প্রতিবন্ধী প্রাথীদের জন্য সবের্চাচ্চ বয়সসীমা ৩২ বছর।

ছ) আরও শর্তাবলী দেখতে নিয়োগ বিজ্ঞপ্তিতে দেখুন

বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটি উট এর নিয়োগ বিজ্ঞপ্তিটি আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়েছে। আমরা আপনার সুবিধার জন্য সরসরি নিয়োগ বিজ্ঞপ্তি শেয়ার করছি।

বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটউটে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ । Bori Job Circular 2024

সূত্রঃ দৈনিক জণকণ্ঠ পত্রিকা

আবেদন ফরম ডাউনলোড করুনঃ ক্লিক করুন

আবেদন শেষঃ ২৪ / ০১ / ২০২৪ ইং তারিখ

বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনষ্টিটি উট এর নিয়োগ বিজ্ঞপ্তির সমস্থ তথ্য দিয়ে আপনাকে সহযোগীতা করার চেষ্ঠা করেছি। আশার করছি আমাদের দেওয়া তথ্যগুলো আপনাকে সহযোগীতা করবে। এর পরেও কোন প্রশ্ন থাকলে কমেন্টের মাধ্যমে আমাদের জানাতে পারেন। ধ্যবাদ। #bdjobs202..com

00Days
00Hours
00Minutes
00Seconds

By vk2023

28 thoughts on “বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটউটে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ । Bori Job Circular 2024”
  1. Hi! I understand this is sort of off-topic but I needed to ask.
    Does running a well-established blog like yours take a lot
    of work? I’m completely new to blogging however I do write in my journal every day.
    I’d like to start a blog so I can share my experience and views online.

    Please let me know if you have any suggestions
    or tips for new aspiring blog owners. Appreciate it! I saw
    similar here: e-commerce and also here: dobry sklep

  2. My brother recommended I may like this blog. He used to be entirely right.
    This post actually made my day. You cann’t consider simply how
    a lot time I had spent for this info! Thanks!

  3. I was curious if you ever considered changing the layout of your site?

    Its very well written; I love what youve got to say. But
    maybe you could a little more in the way of content so people could connect with it better.
    Youve got an awful lot of text for only having 1 or 2 pictures.
    Maybe you could space it out better? I saw similar here:
    dobry sklep and also here: ecommerce

  4. Hey there! Do you know if they make any plugins
    to help with SEO? I’m trying to get my blog to rank for some targeted keywords but I’m not seeing very good success.
    If you know of any please share. Thanks! You can read similar article here:
    Sklep online

  5. It’s amazing to visit this site and reading the views of all colleagues concerning this piece of writing,
    while I am also zealous of getting knowledge.

    Also visit my site :: homepage

  6. Wow, amazing weblog layout!
    How long have you ever been blogging for? you make blogging glance easy.
    The entire look of your web site is excellent, as smartly as the content material!
    You can see similar here prev next and that was wrote by Jerry87.

  7. Hi there! Do you know if they make any plugins to assist with SEO?
    I’m trying to get my website to rank for some targeted keywords but I’m not seeing very good gains.

    If you know of any please share. Thanks! I saw similar text here:
    Escape rooms list

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *