dls Job Circular 2024dls Job Circular 2024

বাংলাদেশ প্রাণীসম্পদ অধিদপ্তরে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে (dls Job Circular 2024)। এই নিয়োগ বিজ্ঞপ্তি ১৩টি ক্যাটাগরীতে সর্বোমোট ৬৩৮ জন নিয়োগ করা হবে। এই নিয়োগ বিজ্ঞপ্তিটি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। এই নিয়োগ বিজ্ঞপ্তিটি আপনাদের জন্য একটি সরকারী চাকুরী পাওয়ার সুবর্ণ সুযোগ হতে পারে। সুতরাং আপনি যদি dls Job Circular 2024 চাকুরী করতে আগ্রহী হয়ে থাকেন তাহলে এই নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারেন।

dls Job Circular 2024 post information

১। পদের নামঃ ক্যাশিয়ার

পদের সংখ্যাঃ ৫৪টি

বেতনঃ ১৬তম গ্রেড

যোগ্যতাঃ এইচএসসি পাশ ও কোন স্বীকৃত প্রতিষ্ঠান হতে বেসিক কম্পি উটার কোর্স এমএসওয়ার্ড, এক্সেল ইমেইল এবং ইন্টারনেট ব্যবহারে দক্ষতা থাকতে হবে।

২। পদের নামঃ অফিস সহকারী কম্পি উটার মুদ্রাক্ষরিক

পদের সংখ্যাঃ ৪৬১টি

বেতনঃ ঐ

যোগ্যতাঃ এইচএসসি পাশসহ কম্পি উটারে টাইপিং জানতে হবে।

৩। পদের নামঃ ল্যাবরেটরী টেকনিশিয়ান( নিম্ন স্কেল)

পদের সংখ্যাঃ ৩৯টি

বেতনঃ ঐ

যোগ্যতাঃ কোনও স্বীকৃত শিক্ষা বোর্ড হতে বিজ্ঞান বিভাগে নিম্নতম দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এছাড়াও কোনও স্বীকৃত প্রতিষ্ঠান হতে বেসিক কম্পিউটার কোর্স যেমন মিস ওয়ার্ড এক্সেল ই মেল এবং ইন্টারনেট ব্যবহার সহ। দক্ষতা থাকতে হবে।

৪। পদের নামঃ ষ্টোর কিপার

পদের সংখ্যাঃ ৪টি

বেতনঃ ঐ

যোগ্যতাঃ কোনও স্বীকৃত শিক্ষা বরোতে নিম্নতম দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এবং কোনও স্বীকৃত প্রতিষ্ঠান হতে বেসিক কম্পিউটার কোর্স এমএস। ওয়ার্ড এক্সেল ই মেল এবং ইন্টারনেট ব্যবহারে দক্ষতা থাকতে হবে।

৫। পদের নামঃ সহকারী ষ্টোর কিপার

পদের সংখ্যাঃ ৪টি

বেতনঃ ঐ

যোগ্যতাঃ কোনও স্বীকৃত শিক্ষা বোর্ড হতে ন্যূনতম দ্বিতীয় বিভাগ বা সমমানের জিতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এবং কোনও স্বীকৃত প্রতিষ্ঠান হতে বেসিক কম্পিউটার কোর্স যেমন এমএস ওয়ার্ড ও এক্সেল ই মেল এবং ইন্টারনেট ব্যবহারে দক্ষতা থাকতে হবে।

৬। পদের নামঃ ড্রাইভার

পদের সংখ্যাঃ ৪৯টি

বেতনঃ ঐ

যোগ্যতাঃ তো শিক্ষাবোর্ড হতে নিম্নতম জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এছাড়াও বিআরটিএ কর্তৃক ইস্যুকৃত ড্রাইভিং লাইসেন্স যেমন হালকা ও ভারী লাইসেন্স সহ তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

৭। পদের নামঃ ড্রাইভার ট্রাক্টর

পদের সংখ্যাঃ ৫টি

বেতনঃ ঐ

যোগ্যতাঃ কোনও স্বীকৃত শিক্ষা বোর্ড হতে নিম্নতম জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এবং বিআরটিএ কর্তৃক ইস্যুকৃত ড্রাইভিং লাইসেন্স যেমন হালকা ও ভারী লাইসেন্স সহ তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

৮। পদের নামঃ মিল্ক ভ্যান ড্রাইভার

পদের সংখ্যাঃ ২টি

বেতনঃ ঐ

যোগ্যতাঃ কোনও স্বীকৃত শিক্ষা বোর্ড হতে নিম্নতম জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এবং বিআরটিএ কর্তৃক ইস্যুকৃত ড্রাইভিং লাইসেন্স হালকা ও ভারী। লাইসেন্স সহ তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

৯। পদের নামঃ ট্রাক ড্রাইভার

পদের সংখ্যাঃ ৬টি

বেতনঃ ঐ

যোগ্যতাঃ কোনও স্বীকৃত শিক্ষা বোর্ড হতে নিম্নতম জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এবং বিআরটিএ কর্তৃক ইস্যুকৃত ড্রাইভিং ভারী লাইসেন্স সহ তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

১০। পদের নামঃ ড্রাইভার (ট্রলি)

পদের সংখ্যাঃ ৪টি

বেতনঃ ঐ

যোগ্যতাঃ কোনও স্বীকৃত শিক্ষা বোর্ড হতে নিম্নতম জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এবং বিআরটিএ কর্তৃক ইস্যুকৃত ড্রাইভিং লাইসেন্স ভারি সহ তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

১১। পদের নামঃ ড্রাইভার (লরি)

পদের সংখ্যাঃ ৪টি

বেতনঃ ঐ

যোগ্যতাঃ কোনও স্বীকৃত শিক্ষা বোর্ড হতে নিম্নতম জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এবং বিআরটিএ কর্তৃক ইস্যুকৃত ভারী। ড্রাইভিং লাইসেন্স সহ তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

১২। পদের নামঃ পিকআপ ড্রাইভার

পদের সংখ্যাঃ ২টি

বেতনঃ ঐ

যোগ্যতাঃ কোনও স্বীকৃত শিক্ষা বোর্ড হতে নিম্নতম জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এছাড়াও বিআরটিএ কর্তৃক ইস্যুকৃত ড্রাইভিং লাইসেন্স ভারী ও হালকা থাকতে হবে। এছাড়াও তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

১৩। পদের নামঃ ড্রাইভার পাম্প/ পাম্প চালক

পদের সংখ্যাঃ ৪টি

বেতনঃ ঐ

যোগ্যতাঃ কোনও স্বীকৃত শিক্ষা বোর্ড ও তার সংশ্লিষ্ট ট্রেনের ন্যূনতম মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ঘোষণা বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ সহ সংশ্লিষ্ট কাজে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

শর্তাবলীঃ

  • একটি পদে নির্দিষ্ট কিছু জেলার কোটা ভিত্তিক আবেদন করতে পারবেন।
  • তবে সকল জেলা রীতিমতো শারীরিক প্রতিবন্ধী প্রার্থীগণ আবেদন করতে পারবেন।
  • ভোট অধিদপ্তরের ক্যাডার বহির্ভূত গেজেটেড কর্মকর্তা এবং নন গেজেটেড কর্মচারী নিয়োগ বিধিমালা 2023 অনুসারে নিয়োগ কার্যক্রম পরিচালিত হবে। নিয়োগকালীন সময়ে প্রচলিত সরকারী বিধিবিধানের কোনোরূপ সংশোধনে এই আসলে তাঁর নিয়োগ প্রক্রিয়া অনুসরণ করা হবে।
  • নিয়মাবলি অনুসরণপূর্বক জেলা। প্রাপ্যতা অনুযায়ী কেবল যোগ্য প্রার্থী বরাবর প্রবেশ পত্র প্রেরণ করা হবে। পরীক্ষার তারিখ সময় ও স্থান দৈনিক পত্রিকা প্রাণিসম্পদ অধিদপ্তরের ওয়েবসাইট প্রবেশপত্র এবং মোবাইল। এসএমএস করে জানানো হবে।
  • অনলাইনে আবেদন করতে হবে কোনরূপ লিখিত আবেদন গৃহীত হবে না। আবেদনপত্র দাখিলের নিয়মাবলী ও শর্তাবলী dls Job Circular ওয়েবসাইটে পাওয়া যাবে।
  • আবেদন শুরু হবে 18/4/2024 খ্রিস্টাব্দ তারিখ সকাল নয় টায় এবং অনলাইনে আবেদন শেষ হবে 19/5/2024 তারিখ রাত 12:00 টায়।
  • মৌখিক পরীক্ষার সময় অনলাইন আবেদনপত্রের হার্ড কপি দু কপি রঙিন পাসপোর্ট সাইজের ছবি সকল শিক্ষাগত যোগ্যতা ও দক্ষতার সনদ। জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন সনদ নাগরিক সনদ এবং জেলার কোটা সাপেক্ষে। প্রমাণের সত্যায়িত অনুলিপি দুই স্যার ডকুমেন্ট দাখিল করতে হবে। মৌখিক পরীক্ষায় সকল সনদের মূল কপি প্রদর্শন করতে হবে।
  • মুক্তিযোদ্ধার কোটার ক্ষেত্রে মুক্তিযোদ্ধা অথবা শহীদ মুক্তিযোদ্ধার অনুকূলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে স্বীকৃত সনদ এবং মুক্তিযোদ্ধার পুত্র কন্যা। অথবা পুত্র কন্যার পুত্র কন্যা প্রমাণে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অথবা পৌরসভা মেয়র অথবা সিটি করপোরেশন কাউন্সিলর ইস্যুকৃত উত্তরাধিকার সনদ ইতিমধ শারীরিক প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে সমাজসেবা দপ্তর স্বীকৃত সনদ ক্ষুদ্র গোষ্ঠীর ক্ষেত্রে উপজেলা প্রশাসন ইস্যুকৃত সনদ। এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা আর কোথায় সার্কেল। এখন ইস্যুকৃত সনদ। সকল সনদ সত্যায়িত দাখিল করতে হবে।
  • সকল পদের জন্য আপনাদেরকে অবশ্যই আবেদন ফি দিতে হবে দুইশ টাকা। এই টাকাটি আপনারা অনলাইনের মাধ্যমে জমা দিতে পারবেন।
  • 19 মে 2024 খ্রিস্টাব্দ তারিখে আপনাদের বয়স হিসেব করা হবে এই তারিখ থেকে। আপনাদের বয়স হিসেব করে সর্বনিম্ন 18 এবং সর্বোচ্চ 30 বছরের মধ্যে থাকতে হবে। যদি আপনি মুক্তিযোদ্ধার কোটার ব্যতীত অর্থাৎ সাধারণ কোটার প্রার্থী হয়ে থাকে। আর যদি মুক্তিযোদ্ধার সন্তান কিংবা শারীরিক প্রতিবন্ধী কোটায় আবেদন করেন তাহলে 18 থেকে 32 বছর বয়সেও আবেদনের সুযোগ পাবেন।
  • এই সার্কুলারের আলোর শর্ত সম্বন্ধে জানতে নিয়োগ বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে সরাসরি দেখে নিন।

dls Job Circular 2024 নিয়োগ বিজ্ঞপ্তিটি আনুষ্ঠানিক ভাবে প্রকাশিত হয়েছে৷ আমরা আপনাদের সুবিধার জন্য সরাসরি নিয়োগ বিজ্ঞপ্তির ডাউনলোড লিঙ্ক টি সংযুক্ত করেছে।

dls Job Circular 2024 নিয়োগ বিজ্ঞপ্তি ডাউনলোড করুন

আবেদন লিংকঃ ক্লিক করুন

আবেদন শেষঃ ১৯ মে ২০২৪ ইং তারিখ রাত ১২ টায়।

dls Job Circular 2024 নিয়োগ বিজ্ঞপ্তি 2024 সম্বন্ধে সমস্ত তথ্য দিয়ে আপনাকে সহযোগিতা করার চেষ্টা করেছি। আশা করছি আমাদের দেওয়া সকল তথ্য আপনাকে সহযোগিতা করবে। এরপরেও আপনার মনে এই সার্কুলার নিয়ে কোনও প্রশ্ন থেকে থাকলে অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানাতে পারেন। মনে রাখবেন আপনাদের প্রত্যেকটি কমেন্টের উত্তর আমরা খুব গুরুত্বের সাথে দেওয়ার চেষ্টা করি। ধন্যবাদ। #bdjobs202.com

৬৩৮ পদে । প্রাণীসম্পদ অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ । dls Job Circular 2024 । Best govt job circular 2024 । New chakrir khobor 2024

By vk2023

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *