SSC Routine 2024

২০২৪ সালের এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ হয়েছে। (SSC Routine 2024) এটি প্রকাশ হয়েছে মাধ্যমিক ও উচ্ছমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা এর অফিসাইটে ২১ ডিসেম্বর ২০২৪ ইং তারিখে। আপনারা আমাদের ওয়েবসাইটে মাধ্যমে খুব সহজে এসএসসি ২০২৪ এর পরীক্ষার রুটিনটি পিডিএফ ডাউনলোড করতে পারবেন।

এসএসসি ২০২৪ এর রুটিন ডাউনলোড করা আগে কিছু নির্দেশনা ভাল করে দেখে নিন।

১। পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে অবশ্যই পরীক্ষার্থীদেরকে পরীক্ষা কক্ষে আসন গ্রহন করতে হবে।

২। প্রশ্নপত্রে উল্লিখিত সময় অনুযায়ী পরীক্ষা প্রহণ করতে হবে।

৩। প্রথমে বছুনির্বাচনী ও পরে সৃজনশীল/ রচনামূলক (তৃত্ত্বীয়) পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং উভয় পরীক্ষা মধ্যে কোনো বিরতি থাকবে না।

৪। পরীক্ষার্থীগণ তাদের প্রবেশপত্র নিজ নিজ প্রতিষ্ঠান প্রধানের নিকট হতে পরীখ্সা আরম্ভের কমপক্ষে তিনদিন পূর্বে সংগ্রহ করবে।

৫। শারীরিক শিক্ষা, স্বাস্থ্য বিজ্ঞান ও খেলাধুলা এবং ক্যারিয়ার শিক্ষা বিষয়সমূহ এনসিটিবি এর নির্দেশনা অনুসারে ধারাবহিক মূল্যায়নের মাধ্যমে প্রাপ্ত নম্বর শিক্ষা প্রতিষ্ঠানমসূহ সংশ্লিষ্ট কেন্দ্রকে সরবরাহ করবে। সংশ্লিষ্ট কেন্দ্র ব্যবহারিক পরীখ্সার নম্বরের সাথে ধারাবাহিক মূল্যায়নে প্রাপ্ত নম্বর বোর্ডের ওয়েবসাইটে অনলাইনে প্রেরণ করবে।

৬। পরীক্ষাথীঘণ তাদের নিজ নিজ উত্তরপত্রের QMR ফরমে তার পরীক্ষার রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, বিয়স কোড ইত্যাদি যথাযথভাবে লিখে বৃত্ত ভরাট করবে। কোন অবস্থাতেই উত্তরপত্র ভাজ করা যাবে না।

৭। পরীক্ষার্থীকে সৃজনশীল/ রচনামূলক (তত্ত্বীয়) বহুনির্বাচনী ও ব্যবহারিক অংশে পৃথকভাবে পাশ করতে হবে।

৮। প্রত্যেক পরীক্ষা কেবল নিবন্ধনপত্রে বর্ণিত বিষয়/ বিষয়সমূহের পরীক্ষায় অংশগ্রহন করতে পারবে। কোন অবস্থাতেই ভিন্ন বিষয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।

৯। কোন পরীক্ষার্থীর পরীক্ষা (সৃজনশীল/ রচনামূলখ (তত্ত্বীয়) বহুনির্বাচনি ও ব্যবহারি) নিজ বিদ্যালয়ে/ প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হবে না। পরীক্ষার্থী স্থানান্তরের মাধ্যমে আসন বিন্যাস করতে হবে।

১০। পরীক্ষার্থীগণ পরীক্ষায় সাধারণ সায়েন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করতে পারবে।

১১। কেন্দ্র সবিব ছাড়া অন্য কোন ব্যক্তি/ পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্র মোবাইল ফোন আনতে এবং ব্যবহার করতে পারবে না।

১২। সৃজনশীল/ রচনামূলক (তত্ত্বীয়) বহুনির্বাচনী ও ব্যবহারিক পরীক্ষার্থীর উপস্থিতির জন্য একই উপস্থিতি পত্র ব্যবহার করতে হবে।

১৩। ব্যবহারিক পরীক্ষা স্ব স্ব কেন্দ্র/ ভেন্যূাতে অনুষ্ঠিত হবে।

১৪। পরীক্ষার ফল প্রকাশের ৭ দিনের মধ্যে পুনঃ নিরীক্ষার জণ্য অণলািইনে SMS এর মাধ্যমে আবেদন করা যাবে।

এসএসসি ২০২৪ এর সময়সচী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বোর্ড ঢাকা এর ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। আমরা আপনার সুবিধার জন্য সরাসরি আপলোড করছি।

SSC Routine 2024
SSC Routine 2024

সূত্রঃ মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ড, ঢাকা

ডাউনলোড করুন: ক্লিক করুন

আমরা আশা করছি আমাদের এসএসসি ২০২৪ এর সমস্থ তথ্য আপনাকে সহযোগীতা করবে। এর পরেও কোন প্রশ্ন থাকলে কমেন্টের মাধ্যমে আমাদের জানাতে পারেন। ধন্যবাদ। #bdjobs202.com

By vk2023

One thought on “এসএসসি ২০২৪ এর সময়সূচী প্রকাশ । পিডিএফ ডাউনলোড করুন । SSC 2024 Batch । SSC Routine 2024 । ‍SSC Routine 2024 Pdf Download”
  1. Thanks for one’s marvelous posting! I actually enjoyed reading it, you may be a great author.
    I will ensure that I bookmark your blog and will come back later
    on. I want to encourage one to continue your great posts, have a nice weekend!

    Here is my homepage – vpn coupon code 2024

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *